পুতিনের কার্যালয়ে হামলায় কিয়েভ জড়িত নয়: ইউক্রেন

রুশ প্রেসিডেন্টের কার্যালয় কাম বাসভবন ‘ক্রেমলিনে’ ড্রোন হামলায় কিয়েভ জড়িত নয় বলে দাবি করেছে ইউক্রেন। আজ বুধবার (৩ মে) বিবিসি জানায়, রাশিয়ার কথিত ড্রোন হামলার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে ইউক্রেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির মুখপাত্র বলেন, গত বছর রাশিয়ার আগ্রাসনের পর থেকে ইউক্রেন তার নিজস্ব ভূখণ্ড মুক্ত করার দিকেই বেশি মনোযোগ দিয়েছে।

ইউক্রেনের অপর এক কর্মকর্তা বিবিসিকে বলেছেন, রাশিয়ার এমন দাবি ইঙ্গিত দেয় যে, তারা ইউক্রেনে "বড় আকারের সন্ত্রাসী হামলা" চালানোর প্রস্তুতি নিচ্ছে।

জেলেনস্কির মুখপাত্র সের্গেই নাইকিফোরভ বলেন, মস্কোতে যা ঘটছে, তা স্পষ্টতই ৯ মের আগে পরিস্থিতিকে আরও উস্কে দেওয়ার পরিকল্পনা।

এর আগে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে ইউক্রেন ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করে রাশিয়া।

রয়টার্স জানায়, গতরাতে এই হামলা হয় বলে জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আরআইএ। এটিকে ‘পরিকল্পিত সন্ত্রাসী কর্মকাণ্ড’ উল্লেখ করে ক্রেমলিন জানিয়েছে, এ ঘটনার প্রতিশোধ নেওয়া হবে।

আরআইএর প্রতিবেদনে বলা হয়েছে, ক্রেমলিনে পুতিনের বাসভবন লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালানো হয়, তবে দুটি আক্রমণই প্রতিহত করা হয়েছে। এ ঘটনায় পুতিন নিরাপদে আছেন এবং ক্রেমলিনের ভবনগুলো অক্ষত আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //